একটি ব্যক্তিগতকৃত ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদানের জন্য বিচ্ছিন্ন প্রযুক্তিগুলি ব্যবহার করে: তাও লি, প্রতিষ্ঠাতা, এপিএস গ্রুপ

জনাব তাও লি 1 999 সালে ইন্টারনেট শিল্পে কাজ শুরু করেন। তাঁর শিল্প অভিজ্ঞতা তাকে একটি তীব্র ব্যবসায়িক জ্ঞান এবং বিশ্বব্যাপী ইন্টারনেট শিল্পের গভীরভাবে গভীর চিন্তাভাবনা গড়ে তুলতে সহায়তা করে। তিনি জুন 2014-এ সিআইএসস তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিলেন, তার সাফল্যের পর, জিহ্বা 360, কুইহ 360, এটির অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, ওয়েব ব্রাউজার এবং মোবাইল অ্যাপ্লিকেশন স্টোরের জন্য পরিচিত একটি চীনা ইন্টারনেট নিরাপত্তা সংস্থা হিসাবে তার সাফল্যের পর।

একটি ব্যক্তিগতকৃত ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদানের জন্য বিচ্ছিন্ন প্রযুক্তিগুলি ব্যবহার করে: তাও লি, প্রতিষ্ঠাতা, এপিএস গ্রুপ
একটি ব্যক্তিগতকৃত ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদানের জন্য বিচ্ছিন্ন প্রযুক্তিগুলি ব্যবহার করে: তাও লি, প্রতিষ্ঠাতা, এপিএস গ্রুপ


জনাব তাও লি এর সক্ষম নেতৃত্ব 3 বছরে স্বল্প সময়ের মধ্যে অ্যাপসকে চীনের প্রযুক্তি ইউনিকর্ন হতে সাহায্য করেছে।

একটি সিরিয়াল উদ্যোক্তা, টিএওও একটি সক্রিয় উদ্যোগ পুঁজিবাদী। তার লক্ষ্যগুলির মধ্যে একটি হল শুরু-আপগুলিকে বিশ্বব্যাপী ব্যবসার জন্য তাদের সম্ভাব্যতা উপলব্ধি করতে সহায়তা করা। তিনি সারা বিশ্ব জুড়ে মিডিয়া, ভার্চুয়াল প্রযুক্তি এবং ভিডিও বিজ্ঞাপন ডোমেনের কয়েকটি স্টার্ট-আপে বিনিয়োগ করেছেন।

এপিএস এবং তার লক্ষ্য বাজারের চারপাশে একটি ফ্রি হুইলিং কথোপকথনের বিষয়ে শ্রীযুক্ত রাম, হেড-ইন্ডাস্ট্রি ইন্টেলিজেন্স গ্রুপ, সিএমআর, মি।

চীন এবং অন্যান্য বাজারে APUS এবং তার বৃদ্ধি সম্পর্কে আমাদের বলুন।
APUS চীন থেকে অ্যাপ ডেভেলপার, বিশ্বব্যাপী বাজারে ইন্টারনেট-সম্পর্কিত পরিষেবাগুলিতে মনোযোগ নিবদ্ধ করে, বিশেষ করে Android স্মার্টফোনের ব্যবহারকারীদের জন্য সরঞ্জাম এবং অপারেটিং সিস্টেমের উন্নয়ন সম্পর্কে। ২014 সালে প্রতিষ্ঠিত, এপিএসএস উন্নততর Android সিস্টেমের সরবরাহকারী - APUS সিস্টেম, যা তাদের ডিভাইসের সাথে ইন্টারনেট অ্যাক্সেস পেতে Android এর স্মার্টফোনের প্রাথমিক অভিযোজনগুলি সহজতর করার জন্য বিশেষ করে তৈরি করার জন্য উত্সর্গীকৃত।

দক্ষিণ আমেরিকা, মধ্য-পূর্ব, দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়া ও আফ্রিকার মতো উদীয়মান বাজারগুলিতে অ্যাপস দৃষ্টি নিবদ্ধ করেছে। ২015 সালে ওয়াল স্ট্রিট জার্নাল দ্বারা গৃহীত এবং আন্তর্জাতিকভাবে একটি ইউনিনিকোন সংস্থা হিসাবে স্বীকৃত হয় এবং এটি অ্যাপস এ পাঁচ বছরেরও কম সময়ে 1.4 বিলিয়ন ব্যবহারকারীর কাছে পৌঁছেছে, এটি ফোকাসটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ব্যবহারকারীদের অভিজ্ঞতা বৃদ্ধি করার শক্তি এবং নিরাপত্তা সুরক্ষা। অ্যাপস সিস্টেমটি কেবল ইন্টারনেট অ্যাক্সেসের ফাংশনকে শক্তিশালী করে না, তবে এটি একটি সিস্টেমের মধ্যে ব্রাউজার, নিউজ সেন্টার, অ্যাপ বাজার, গেম সেন্টার এবং অনুসন্ধান ইঞ্জিনকে সংহত করে, যা ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য এক-স্টপ সমাধান সরবরাহ করে।

আমরা মূল প্রযুক্তি পোর্টফোলিও এবং পণ্য সুইট APUS শক্তি স্পর্শ করতে পারেন?
APUS পাঁচটি মৌলিক মডিউল এ APUS সিস্টেম নির্মাণ করা হয়েছে:

• সিস্টেম ব্যবস্থাপনা

• ইন্টারেক্টিভ ইন্টারফেস ম্যানেজমেন্ট

• আবেদন ব্যবস্থাপনা

• তথ্য এবং কন্টেন্ট ব্যবস্থাপনা

• সামাজিক এবং অ্যাকাউন্ট ব্যবস্থাপনা

ব্যবহারকারীদের চাহিদার উপর ভিত্তি করে, অ্যাপস ব্যবহারকারী সিস্টেমটি অনুসন্ধান ইঞ্জিন, অনুসন্ধানের গতি, শক্তি সঞ্চয়, ফোন নিরাপত্তা, স্মার্ট ফোল্ডার, বার্তা কেন্দ্র, অ্যাপ্লিকেশন বাজার, থিম ওয়ালপেপার, ক্যামেরা শুটিং, ফাইল পরিচালন, ইনপুট সহ ফাংশন এবং পণ্যগুলির একটি সিরিজ চালু করেছে। পদ্ধতি, ফ্ল্যাশলাইট এবং APUS আবিষ্কার। পাঁচটি মডিউল ধীরে ধীরে 12 টি সাব-সিস্টেম তৈরি করে।

এপিএস কিভাবে ভারতের মত একটি হাইপার-প্রতিযোগিতামূলক বাজারে সফল হতে পারে?
চীন চীন পর স্মার্টফোনের জন্য বিশ্বের দ্বিতীয় বৃহত্তম বাজার, এবং এটি চীন, দক্ষিণ কোরিয়া এবং তাইওয়ানের অসংখ্য স্মার্টফোনের নির্মাতাদের জন্য সবচেয়ে আকর্ষণীয় গন্তব্য। ২01২ সালের সিবিআইয়ের তুলনায়, স্মার্টফোনের বাজারে জনপ্রিয়তা ও বাজেট ফোনের আকর্ষণীয় দৃষ্টিভঙ্গি, আকর্ষণীয় আর্থিক পরিকল্পনাগুলি, মূল স্মার্টফোনের নির্মাতাদের অফলাইন সম্প্রসারণ এবং এই বৃদ্ধিকে চালিত অনলাইন প্ল্যাটফর্মগুলি দ্বারা ধাক্কা দিয়ে তার দ্বিগুণ বৃদ্ধি বৃদ্ধির আশা করা হচ্ছে। ভারতে স্মার্টফোনের বিক্রি বেড়েছে সরাসরি আকর্ষণীয় প্রবণতার সাথে সম্পর্কিত, যেমন:

• ইন্টারনেট অনুপ্রবেশ - স্তর 2 এবং স্তর 3 ভারতীয় শহরে বৃদ্ধি পৌঁছেছে

17 থেকে 35 বছর বয়সী সহস্রাব্দের ক্রমবর্ধমান সংখ্যা, সর্বদা যেতে

• ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদানে দৃঢ় অনুপ্রেরণা সহ অনলাইন সামগ্রী গ্রহণের জন্য টিভিতে মোবাইল ফোনের জন্য পছন্দ।

এই প্রবণতা অনেক চীন এর বাজারের মত। 35 বছর বয়সী 1.2২ বিলিয়ন মানুষের দুই তৃতীয়াংশের মধ্যে ভারত আমাদের কোম্পানির জন্য অনেক সুযোগ করে দেয়। স্মার্টফোন বিক্রির ব্যাপক বৃদ্ধি ছাড়াও, ভারত একটি Android ভিত্তিক বাজার হিসাবে আমাদের কোম্পানির জন্য একটি সহায়ক পরিবেশ সৃষ্টি করে। একটি চীনা প্রযুক্তি ইউনিকর্ন হিসাবে উল্লেখ করা হয়েছে, এপিএসএস এপিএস লঞ্চার, অ্যাপাস ব্রাউজার, অ্যাপাস মেসেঞ্জার সেন্টার এবং অ্যাপাস ফ্ল্যাশলাইটের মতো Android ডেভেলপমেন্ট এবং তথ্য পরিষেবাদিতে বিশিষ্ট উচ্চ মানের সরবরাহ প্রস্তাব সরবরাহ করেছে। ভারত আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ বাজার, এবং আমরা এখানে আরও বৃহত্তর পরিমাপযোগ্যতা উদ্ভাবন এবং অর্জন করতে ভারতের ইন্টারনেট শিল্প এবং ভোক্তাদের আচরণ অধ্যয়ন করার প্রচেষ্টা চালিয়ে যাব। আমরা ভারতকে এশিয়ার জন্য আমাদের ভিত্তি তৈরি করতে এবং আমাদের উপস্থিতি আরও শক্তিশালী করতে চাই, যখন আমরা ভারতীয় সংস্থাগুলির সাথে আরও অংশীদারিত্বের সুযোগ মূল্যায়ন করি।

ভারতে এপিএসের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলি কী এবং এগুলি কীভাবে তাদের পরাজিত করেছিল?
বৃহত্তম চ্যালেঞ্জ স্থানীয়করণ মিথ্যা। রাজনীতি, নীতি, আইন, বিভিন্ন সংস্কৃতি এবং ধর্মের মতো স্থানীয়করণের প্রক্রিয়াতে বিবেচনা করার মতো ইন্টারনেটের চালিত কয়েকটি গুরুত্বপূর্ণ লক্ষ্য রয়েছে। অতএব, বিদেশী বাজারকে আলিঙ্গন করে এমন একটি চীনা কোম্পানি হিসাবে আমাদের স্থানীয় সংস্কৃতির পুরোপুরি সম্মান করতে হবে। বিশ্বব্যাপী প্রযুক্তি কোম্পানিগুলি বিভিন্ন সংস্কৃতির চাহিদা এবং প্রত্যাশা এবং সংস্কৃতি ও ভাষার ক্ষেত্রে বৈচিত্র্য বিবেচনা করে ভারতে বৈষম্যের জনসংখ্যার চাহিদাগুলি মূল্যায়ন করতে কখনও কখনও কঠিন। যেহেতু আমরা ভারতে চালু করেছি, আমরা আমাদের বিভিন্ন পণ্যগুলি যেমন অ্যাপস লঞ্চার এবং অ্যাপাস ব্রাউজার ব্যবহার করে গ্রাহকদের ডেটা সংগ্রহ এবং বিশ্লেষণের জন্য কাজ করছি। আমরা আমাদের ভারতীয় ব্যবহারকারীদের আরও ভালভাবে বুঝতে এবং সেবা করার চেষ্টা করছি। আমরা গ্রাহককে ব্যক্তিগতকৃত ব্যবহারকারীর অভিজ্ঞতা সরবরাহ করার জন্য আমরা কৃত্রিম গোয়েন্দা এবং মেশিন লার্নিং, যেমন ব্যাবহারকারী যন্ত্রগুলি ব্যবহার করছি।

স্থানীয় সংস্কৃতির প্রতি আমাদের শ্রদ্ধা, অ্যাপাসের সাফল্যের মূল কারণগুলির মধ্যে একটি- গত পাঁচ বছরে আমরা বিশ্বব্যাপী 1.4 বিলিয়ন ব্যবহারকারীদের অর্জন করতে পেরেছি। APUS একটি বিশ্বব্যাপী ইকোসিস্টেম নির্মাণ করা হয় হিসাবে এই চ্যালেঞ্জ চলতে যাচ্ছে। স্থানীয়করণকে আরও ভালভাবে বুঝতে আমরা সব প্রধান বিদেশী বাজারে শাখা স্থাপন করেছি। উদাহরণস্বরূপ, আমরা ভারতে একটি স্থানীয় R & D কেন্দ্র এবং বিপণন প্ল্যাটফর্ম স্থাপন করেছি। বিপণন প্ল্যাটফর্ম ব্যবসা উন্নয়ন, বিপণন যোগাযোগ এবং বিনিয়োগের কার্যাবলী নিয়ে আসে যেমন আমরা বিশ্বাস করি যে স্থানীয় লোকেরা স্থানীয় সংস্কৃতি, ধর্ম এবং আইন সম্পর্কে আরও ভাল জ্ঞান রাখে।

অ্যাপাসের জন্য ভারতে রূপান্তরিত মোবাইল লঞ্চারের গ্রহণযোগ্যতা কী?
বিশ্বব্যাপী 1.4 বিলিয়নেরও বেশি ব্যবহারকারী এপাস এবং এখানে ব্যবহারকারীদের প্রায় ২0 শতাংশ ব্যবহারকারী, আমাদের সবচেয়ে বড় ব্যবহারকারী বেস। বর্তমানে, এপিএসএস এপাস সিস্টেমকে উন্নীত করার উপর দৃষ্টি নিবদ্ধ করে, যা অনুসন্ধান, ব্রাউজার, লঞ্চার, অ্যাপ্লিকেশন ডাউনলোড, গেম সেন্টার এবং সংবাদ একত্রিতকরণের মতো ক্রিয়াকলাপগুলির একটি সিরিজ ধারণ করে।

উল্লেখ্য কী হাইলাইট:

• 2017 সালে গুগল প্লে স্টোরের তথ্য অনুযায়ী, অ্যাপাস লঞ্চার, ব্রাউজার, সিকিউরিটি এলিট এবং বুস্টার শ্রেণীভুক্ত অ্যাপ্লিকেশন ডাউনলোডগুলির শীর্ষ 10 তালিকায় স্থান পেয়েছে।

• তাদের মধ্যে, শক্তিশালী ক্লিনার ভারতে সবচেয়ে জনপ্রিয় পরিচ্ছন্নতার এবং অ্যাক্সিলারেশন অ্যাপ্লিকেশন হয়ে ওঠে।

• 2018 সালে, অ্যাপস লঞ্চারকে ভারতীয় ব্যবহারকারীদের জন্য সবচেয়ে সাধারণ ডেস্কটপ অ্যাপ্লিকেশনে দ্বিতীয় স্থান দেওয়া হয়েছিল।

• 2017 সালে, এপাস সিকিউরিটি ভারতে ব্যবহারকারীদের জন্য সর্বাধিক সাধারণ নিরাপত্তা অ্যাপ্লিকেশনে তৃতীয় স্থান পেয়েছে।

আমরা আশা করি ২019 সালের শেষ নাগাদ ভারতে 100 মিলিয়ন নতুন অ্যাপস ব্যবহারকারী থাকবে। একই সাথে, আমরা ভারতীয় বাজারে তিন থেকে পাঁচটি নতুন পণ্য চালু করতে যাচ্ছি, যা সর্ববৃহৎ প্ল্যাটফর্ম হয়ে উঠবে যা ভারতীয়দের ইন্টারনেট অ্যাক্সেস সরবরাহ করবে ব্যবহারকারীদের।

সেখানে কি ক্লায়েন্ট অংশীদারিত্ব / সফল গল্প যা অ্যাপস ভারত সরবরাহ করতে পারে?
এপাস ভারতে মিডিয়া এবং বিনোদন শিল্পে বাজি করছে। কেপএমজি মিডিয়া অ্যান্ড এন্টারটেনমেন্ট রিপোর্ট 2018 অনুসারে, শিল্পটি প্রায় Rs। ২017-18-18 (২011-18) এ 1,500 বিলিয়ন চিহ্ন। দ্রুতগতিতে ক্রমবর্ধমান ডিজিটাল ব্যবহারকারীর বেসের সাথে, শিল্পটি ২011-1২ অর্থবছরে 10.9 শতাংশ বৃদ্ধি পেয়েছে। 1,436 বিলিয়ন, যা চলচ্চিত্র, ডিজিটাল বিজ্ঞাপন, অ্যানিমেশন এবং ভিএফএক্স, গেমিং এবং মিউজিকের মতো চাহিদা পূরণে ইতিবাচক প্রভাব ফেলেছে।

ইনসobi-ভারত এর বৃহত্তম এবং বিশ্বের তৃতীয় বৃহত্তম মোবাইল বিজ্ঞাপনের প্রযুক্তি কোম্পানি এবং হটস্টার - ভারতে সবচেয়ে বড় অনলাইন ভিডিও প্ল্যাটফর্ম - অ্যাপসগুলি ভারতীয় ব্যবহারকারীদের জন্য সমৃদ্ধ এবং বিস্ময়কর সামগ্রী প্রদানের জন্য সামগ্রী পরিষেবা প্রদানকারীর সাথে সহযোগিতা করেছে। ভারতে অ্যাপ বিকাশের চার বছর পরে, অ্যাপসটি বুঝতে শুরু করেছিল যে অপারেটিং সিস্টেম এবং সম্পর্কিত সরঞ্জামগুলি ব্যবহারকারীদের সমস্ত অনুরোধ পূরণ করতে পারে না।

ব্যবহারকারীরা সামগ্রী এবং পরিষেবা-সম্পর্কিত অ্যাপ্লিকেশানগুলি যেমন ছবি, ভিডিও, গেমস, ই-কমার্স দাবি করে। APUS ব্যবহারকারীর অধিগ্রহণের বিশুদ্ধ বৃদ্ধি থেকে "প্ল্যাটফর্ম এবং ইকোসিস্টেম" থেকে তার কৌশল পরিবর্তন করতে শুরু করে।

উদাহরণস্বরূপ, অ্যাপস ২019 সালের শুরুতে ভারতে একটি ব্রাউজার "Vidmax" চালু করেছে। এটি ব্যবহারকারীকে "ভিডিও ব্রাউজার" এর ইন-অ্যাপ্লিকেশন ফাংশনগুলির মাধ্যমে অনুসন্ধান, দেখতে, অনুসন্ধান এবং ভিডিও ডাউনলোড করতে সক্ষম করে। ব্যবহারকারীরা ভিডিওর স্ট্রিম উপভোগ করতে পারে কন্টেন্টটি যখন তাদের হোমপেজে ব্রাউজারটি খুলতে পারে তখন সমস্ত সামগ্রী সামগ্রী সহযোগী যেমন Hotstar হিসাবে সমর্থিত হয়।
2019 সালের প্রথম দিকে উইডম্যাকের 1000 শতাংশেরও বেশি হার ছিল এবং এর ফলে এটি হটস্টারের দর্শকত্ব প্রায় পাঁচ মাসে 10 শতাংশ বাড়িয়ে বৃদ্ধি করে।

এগিয়ে যাচ্ছেন, ভারতের বাজারে অ্যাপাসের মূল কেন্দ্র কী হবে?
প্রথমত, আমরা ভারতে বিস্তৃত থাকব, কারণ এখানে অনেকেই ইন্টারনেটে অ্যাক্সেস নেই। 2018 সালে, ব্যবহারকারীদের জন্য ইকোসিস্টেম পরিষেবাদি সরবরাহ করার সময়, আমরা স্থানীয়করণ উন্নত করার প্রয়োজনীয়তা অনুভব করি, যার অর্থ রাজনীতি, সংস্কৃতি, ধর্ম ও অর্থনীতি সম্পর্কে আরও ভাল বোঝা। আমরা স্থানীয় ব্যবহারকারীদের জন্য শক্তিশালী ইকোসিস্টেম তৈরির জন্য ভারতে স্থানীয়করণে ফোকাস চালিয়ে যাব। এটি উল্লেখ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ যে, গত কয়েক বছরে অ্যাপস কেবল পণ্য, প্রযুক্তি ও ব্যবসায়িক মডেলগুলি উন্নয়ন করছে না, তবে এটি ভারতসহ বিভিন্ন দেশে স্থানীয় ইন্টারনেট উন্নয়নকেও উন্নীত করছে।

APUS উন্নত প্রযুক্তির এবং মূলধন সরবরাহ করে যেমনটি আমরা মনে করি যে শুধুমাত্র যখন একটি শক্তিশালী ইন্টারনেট অবকাঠামো বিকাশ হয়, সেখানে আরো সামগ্রী এবং পরিষেবা ডেভেলপার থাকবে। 2015 সালে, অ্যাপাস ভারতে একটি শাখা স্থাপন করেছিল এবং মূলত ভারতীয় বাজারের সাথে আরও ঘনিষ্ঠভাবে একীভূত হওয়ার আশা করছে। তাছাড়া, আমরা ভারতের সৃজনশীলতার মাধ্যমে স্থানীয় ব্যবহারকারীদের আরও ভাল পরিষেবা প্রদানের লক্ষ্যে আইটি কর্মীদের সহায়তা করার লক্ষ্যে ভারতের একটি গবেষণা ও উন্নয়ন কেন্দ্র স্থাপন করেছি। আমরা নিশ্চিত যে আমাদের পণ্যগুলি ভারতে আরো জনপ্রিয় হয়ে উঠবে এবং আমরা অবশেষে আমাদের পণ্য এবং স্থানীয় অফিসগুলির মাধ্যমে আমাদের ব্র্যান্ড APUS স্থাপন করতে এবং নিজেদেরকে পরিবারের নাম তৈরি করতে সক্ষম হব।

APUS ব্র্যান্ড জন্য কি মিথ্যা?
বর্তমানে, ইন্টারনেট ব্যবহারকারীদের ইন্টারনেট অনুসন্ধান, অনুসন্ধান এবং ব্রাউজ, অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং সংবাদ দেখতে সহায়তা করার জন্য আমরা ইন্টারনেট অ্যাক্সেস পরিষেবাদি সরবরাহ করি। ভবিষ্যতে, আমরা একটি ইকোসিস্টেম তৈরি করব এবং স্থানীয় ব্যবহারকারীদের সঙ্গীত, ভিডিও, বই এবং অন্যান্য সংস্থান সহ আরো সামগ্রী আনব। আমরা APUS প্ল্যাটফর্মের মাধ্যমে প্রতিদিনের পরিষেবাগুলি, ই-কমার্স এবং আর্থিক পরিষেবাগুলি সরবরাহ করতে স্থানীয় অংশীদারদের সাথে সহযোগিতাও করব। আমাদের নেতৃস্থানীয় পণ্যগুলি, প্রযুক্তি এবং মূলধনের সাথে, আমরা আরও স্থানীয় ইন্টারনেট উদ্যোগগুলি সাহায্য করতে, স্থানীয় ইন্টারনেট শিল্পকে বিকাশ এবং স্থানীয় ইকোসিস্টেমগুলি গড়ে তুলতে আশা করি।

আমরা স্থানীয় ব্যবহারকারীদের সামগ্রী, দৈনিক পরিষেবাদি এবং ই-কমার্সের মতো গভীর মূল্য-সংযোজন পরিষেবাদি সরবরাহ করতে পারি। ইকোসিস্টেমগুলিকে সমর্থন করার জন্য, APUS বৃহত ডেটা প্ল্যাটফর্ম, কৃত্রিম বুদ্ধিমত্তা সিস্টেম এবং APUS ক্লাউড পরিষেবা প্ল্যাটফর্মগুলিও তৈরি করছে। আমরা মোবাইল-এর যুগ যুগ ধরে আসছি, স্মার্টফোনের হার্ডওয়্যার থেকে আমাদের মনোযোগটি সবার আগে স্মার্টফোনের সক্রিয় নতুন সংস্করণগুলিতে ব্যক্তিগত কম্পিউটিংয়ের সবচেয়ে বিস্তৃত রূপে স্থানান্তর করার সময়। ড্রোন, স্মার্ট গাড়ি, স্মার্ট হোম, স্মার্ট ঘড়ি এবং পরিধানযোগ্য / এম্বেডযোগ্য প্রযুক্তি মোবাইল ইকোসিস্টেম থেকে উদ্ভূত ভোক্তা প্রযুক্তিগুলির উদাহরণ হিসাবে কাজ করে।

0 Comments: